Viral Stunt Video: ভিড় ফ্লাইওভারে গাড়ি দাঁড় করিয়ে চলছে রিল বানানো, ফাইন ৩৬ হাজার!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতে টিকটক নিষিদ্ধ হওয়ার পরে বিপুল জনপ্রিয়তা পেয়েছে ইনস্টাগ্রাম রিলস। বর্তমানে রিলস পোস্ট করেই বিপুল পরিমাণ রোজগার করা সম্ভব। সবাই এখন ছুটছে কীভাবে তাদের রিলস ভাইরাল হয়। কেননা রিলস যত ভিউ বাড়বে, অর্থের পরিমাণও তত বাড়বে। যেকোনও রিলস বা ভিডিয়ো বানাতে অনেকটাই খাটনি হয়।

সম্প্রতি এই রিলস বানানোর তাগিদে অনেকেই সমাজের কটাক্ষের শিকার হচ্ছে। নিজেদের জনপ্রিয় করার তাগিদে এমন কাণ্ড করে বসছেন যে তাতে, সমাজের লোকেদের ক্ষোভের সৃষ্টি হচ্ছে। একের পর এক ভিডিয়ো ভাইরাল হচ্ছে, যা নেহাতই আপত্তিকর। কিছুদিন আগেই দিল্লিতে মেট্রো- স্কুটারে ‘আপত্তিকর ও অশ্লীল’ হোলি ভিডিয়ো ভাইরাল হয়ে পড়ে। ফের রিল বানানোর ঘটনার জন্য শিরোনামে উঠে আসে রাজধানী শহর। 

আরও পড়ুন: Punjab Girl Dies: অনলাইনে এসেছিল জন্মদিনের কেক, খাওয়ার পরই মৃত্যুর কোলে ঢলে পড়ল ১০ বছরের বালিকা

জানা গিয়েছে, দিল্লি ট্রাফিক পুলিস একজন ব্যক্তির উপর ৩৬ হাজার টাকা জরিমানা আরোপ করেছে। ওই ব্যক্তি ইনস্টাগ্রাম রিলসের জন্য ব্যস্ত রাস্তায় নিজের গাড়ি দাঁড় করিয়ে দেয়। ফলে ট্রাফিক ব্যহত হয়। অভিযুক্ত ব্যক্তির নাম প্রদীপ ঢাকা। দিল্লি পুলিসকে লাঞ্ছিত করার অভিযোগে তাঁকে ইতোমধ্যেই গ্রেফতার করা হয়েছে। পুলিস প্রদীপের বিরুদ্ধে মোটরযান আইনে মামলা দায়ের করেছে।

ভিডিয়োটিতে দেখা গিয়েছে, ফ্লাইভারে জ্যাম সেই সময় প্রদীপ ঢাকা সেখানে গাড়ি থামিয়ে ভিডিয়ো আপলোড করেছিলেন। তাঁকে গাড়ির দরজা খুলে গাড়ি চালাতেও দেখা গিয়েছে। এছাড়াও, প্রদীপ পুলিস ব্যারিকেডে আগুন দেয়। এবং ফুটেজটি সোশ্যাল মিডিয়ায় আপলোড করে। 

দিল্লি পুলিস তাদের অফিসিয়াল এক্স হ্যান্ডেলে প্রদীপ ঢাকাকে উপহাস করে একটি ভিডিয়ো আপলোড করেছে। সেই ভিডিয়োতে দেখানো হয়েছে যে কীভাবে তাঁর গাড়িটিকে জব্দ করা হয়েছে এবং তাঁর বিরুদ্ধে মামলা করা হয়েছে। পুলিস জানিয়েছে যে তাঁকে গ্রেফতার করা হয়েছে এবং পুলিসকে আক্রমণ করার জন্য ভারতীয় দণ্ডবিধির প্রাসঙ্গিক ধারায় অভিযুক্ত করা হয়েছে।

জানা গিয়েছে, প্রদীপ ঢাকা যে গাড়িটি তাঁর সোশ্যাল মিডিয়া স্টান্টের জন্য ব্যবহার করেছিল সেটি তার মায়ের নামে নিবন্ধিত ছিল। শুধু তাই নয় গাড়িতে কয়েকটি নকল প্লাস্টিকের অস্ত্রও উদ্ধার করেছে পুলিস।

আরও পড়ুন: India Forex reserve: রেকর্ড বাড়ল দেশের বৈদেশিক মুদ্রা সঞ্চয়ের পরিমাণ, লাফিয়ে বাড়ল সোনার পরিমাণও

 কিছুদিন আগেই মেট্রো- স্কুটারে ‘আপত্তিকর ও অশ্লীল’ হোলি ভিডিয়ো ভাইরাল হয়ে পড়ে। তা দেখে নেটিজেনরা ক্ষোভে ফেটে পড়ে। এমনকি নয়ডা পুলিস প্রথমে তাঁদের  ৩৩ হাজার টাকা জরিমানা করে। পরে অতিরিক্ত আরও ৪৭ হাজার ৫০০ টাকা জরিমানা করে। ফলে মোট জরিমানার টাকা বেড়ে দাঁড়ায় ৮০ হাজার ৫০০ টাকা।  কিন্তু তাঁদের সেই টাকা দেওয়ার ক্ষমতা নেই বলে জানান প্রীতি ও বিনীতা। এরপরই ২৮ মার্চ তাঁদের গ্রেফতার করা হয়। এরপরেই আরও এক যুবতীর ভিডিয়ো দেখে সরগরম নেটপাড়া।  ভিডিয়োটিতে দেখা গিয়েছে, এক তরুণী বিমানবন্দরে লাগেজ বেল্টের সামনে দাঁড়িয়ে আছেন। রিলস বানাতে গিয়ে তিনি ওই লাগেজ বেল্টের উপর শুয়ে পড়েন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Source link