Narendra Modi | Joe Biden: অবশেষে সাংবাদিকদের সামনে মোদী! সীমিত প্রশ্ন সংখ্যার যৌথ প্রেস কনফারেন্স বাইডেনের সঙ্গে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বর্তমানে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের আমন্ত্রণে মার্কিন যুক্তরাষ্ট্রে তার প্রথম সরকারি সফরে এসেছেন। বৃহস্পতিবার ওয়াশিংটন ডিসির হোয়াইট হাউসে সাংবাদিকদের সঙ্গে দেখা করবেন তিনি। হোয়াইট হাউসের এক কর্মকর্তার সূত্রে এই খবর জানা গিয়েছে।

কিছু ভারতীয় সাংবাদিক ট্যুইটারে এই খবর জানিয়েছেন।

আরও পড়ুন: Gonkoken nanoi: চিলিতে মিলল ১ টন ওজনের কয়েক মিটার লম্বা ডাইনোসর! কোথা থেকে এল?

“মন কি বাত” কিন্তু কোনও সাংবাদিক সম্মেলন নয়

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, তাঁর মাসিক রেডিও অনুষ্ঠান ‘মন কি বাত’ পরিচালনা করেন। যদিও তিনি আজ অবধি কখনও কোনও প্রেস কনফারেন্স করেন নি। তাঁর প্রধানমন্ত্রীত্বের নয় বছরে শুধুমাত্র একটি প্রেস কনফারেন্স করেছেন তিনি। যদিও সেই সাংবাদিক সম্মেলনে প্রধানমন্ত্রী কোনও প্রশ্নের উত্তর দিতে অস্বীকার করেন। তিনি বলেন যে বিজেপির ঐতিহ্য হল দলের সভাপতি প্রশ্নের উত্তর দেন।

প্রেস কনফারেন্সের পদ্ধতি

হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তার মুখপাত্র জন কিরবির তরফে সাংবাদিক সম্মেলনটিকে একটি ‘বড় বিষয়’ বলে অভিহিত করা হয়েছে। জানা গিয়েছে কিরবি বলেছেন যে হোয়াইট হাউস ‘কৃতজ্ঞ’ যে সফর শেষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি সাংবাদিক সম্মেলনে অংশ নেবেন। আরও জানা গিয়েছে যে সাংবাদিক সম্মেলনে এক মার্কিন সাংবাদিক এবং এক ভারতীয় সাংবাদিকের কাছ থেকে একটি প্রশ্ন থাকবে।

আরও পড়ুন:Lab Meat: বড়সড় সিদ্ধান্ত, ল্যাবরেটরিতে তৈরি মাংস বিক্রির অনুমোদন মিলল এই দেশে

মার্কিন যুক্তরাষ্ট্রে প্রধানমন্ত্রী মোদীর সরকারি রাষ্ট্রীয় সফর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২০-২৩ জুন মার্কিন যুক্তরাষ্ট্রে একটি সরকারী সফরে রয়েছেন। প্রধানমন্ত্রী ২১ জুন, আন্তর্জাতিক যোগ দিবসে, নিউইয়র্কে জাতিসংঘের সদর দফতরে যোগ ইভেন্টের নেতৃত্ব দেন। বৃহস্পতিবার ভোরে (২২ জুন, ভারতীয় সময়), প্রধানমন্ত্রী মোদী ওয়াশিংটন ডিসিতে অবতরণ করেন। সেখানে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেন তাকে হোয়াইট হাউসে স্বাগত জানান। প্রধানমন্ত্রী ২১ জুন এলন মাস্ক এবং অন্যান্য গুরুত্বপূর্ণ ভারতীয়-আমেরিকান ব্যবসায়ী সহ বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে দেখা করেন। এছাড়াও মার্কিন কংগ্রেসের যৌথ হাউসে ভাষণ দেওয়ার মতো অন্যান্য গুরুত্বপূর্ণ ঘটনা ঘটতে চলেছে এই সফরে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

Source link