JK Bus Tragedy: জম্মু-কাশ্মীরে তীর্থযাত্রী বোঝাই বাসে ‘জঙ্গি হামলা’, খাদে পড়ে মৃত্যু ১০ জনের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জম্মু ও কাশ্মীরের রেয়াসি জেলায় এক ভয়ংকর বাস দুর্ঘটনায় মৃত্যু হল ১০ তীর্থযাত্রীর। রবিবার সন্ধেয় একটি বাসে চড়ে তাঁরা যাচ্ছিলেন রেয়াসি জেলার শিব খোরি মন্দিরে। সেইসময় বাসটি একটি খাদে পড়ে যায়। সন্দেহ করা হচ্ছে ওই বাসটিকে লক্ষ্য করে গুলি চালিয়ে দেয় জঙ্গিরা। তার পরই বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে গিয়ে পড়ে।

আরও পড়ুন-৮০০০ অতিথি, মোদীদের পাতে দম বিরিয়ানি থেকে শুরু করে পুর ভরা লিচু…

স্থানীয়দের দাবি, বাসটি কাটরার একটি বেসক্যাম্পে যাচ্ছিল। সেইসময় তেহরাত গ্রামে সেটির উপরে হামলা হয়। এখনওপর্যন্ত ওই ঘটনায় ১০ তীর্থযাত্রীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন রেয়াসি জেলার ডিসি বিশেষ মহাজন। স্থানীয়রা জানাচ্ছেন বাসের চালককে গুলি করে দুই জঙ্গি। তাতেই বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়।

ভয়ংকর ওই ঘটনায় কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী বলেন, তীর্থযাত্রী বোঝাই বাসে এটি একেবারে কাপুরুষচিত আক্রমণ। বাসটি যাচ্ছিল রেয়াসি জেলার শিবখোরি মন্দিরে। অত্যন্ত দুঃখজনক ঘটনা। এই আক্রমণ দেখিয়ে দেয় জম্মু ও কাশ্মীরের নিরাপত্তা ব্যবস্থার কী হাল। নিহতদের পরিবারের প্রতি সহানুভুতি জানাচ্ছি। যারা আহত তাদের দ্রুত সুস্থতা কামনা করছি। গোটা দেশ তাদের পাশে আছে।

অন্যদিকে, সোশ্যাল মিডিয়ায় কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে লিখেছেন, প্রধানমন্ত্রী যখন শপথ নিচ্ছেন তখন কাশ্মীরে তীর্থযাত্রী বোঝাই বাসে হামলা চালিয়েছে জঙ্গিরা। তাতেই মৃত্যু হয়েছে ১০ জনের। এই ধরনের ঘটনা জাতীয় নিরাপত্তার উপরে আঘাত। এরকম হামলার কঠোর নিন্দা করছি।

যে সময় হামলা হয়েছে সেই সময় রাষ্ট্রপতি ভবনে শপথ নিচ্ছিলেন নরেন্দ্র মোদী, অমিত শাহ, রাজনাথ সিংরা। এর মধ্যেই ওই হামলা নিয়ে অমিত শাহ সোশ্যাল মিডিয়ায় লেখেন, অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা। যারা ওই হামলার সঙ্গে জড়িত তাদেরকে ছেড়ে দেওয়া হবে না। এনিয়ে জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট ভগর্নের সঙ্গে কথা বলেছি। ঘটনার খবর নিয়েছি। হামলায় জড়িতরা আইনের হাত থেকে রেহাই পাবে না। আহতদের চিকিত্সার জন্য যুদ্ধকালীন তত্পরতায় কাজ করা হচ্ছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Source link