BJP MP Brother Arrested: কোটি টাকার গাছ বিক্রি করে গ্রেফতার কর্ণাটকের ‘সেই’ বিজেপি সাংসদের ভাই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এমাসের গোড়ার দিকে খবরে উঠে এসেছিলেন কর্ণাটকের বিজেপি সাংসদ প্রতাপ সিমহা। তাঁর পাস নিয়েই লোকসভায় ঢুকে পড়েছিল ২ যুবক। তারপর লোকসভায় তাণ্ডব করেছিল তারা। কীভাবে কারা তার পাস নিয়ে লোকসভায় ঢুকেছিল তা নিয়ে নাড়াচাড়া করেনি কেন্দ্র। তবে এবার সেই প্রতাপ সিমহা ফের খবর। তবে এবার তাঁর ভাইয়ের জন্য। এবার প্রতাপের ভাই বিক্রমকে গ্রেফতার কর্ণাটক ক্রাইম ব্রাঞ্চ। অভিযোগ কোটি টাকা গাছ কেটে বিক্রি করে দিয়েছেন বিক্রম।

আরও পড়ুন-প্রদেশ কংগ্রেস অফিসে ‘বাংলায় বিকল্প রাজনীতি’-র পোস্টার, লোকসভা ভোটের আগে বাড়ল জল্পনা

রাজ্যের ফরেস্ট ডিপার্টমেন্ট বিক্রমের বিরুদ্ধে ১২৬টি গাছ কেটে বিক্রি করে দেওয়ার অভিযোগ এনেছে। সম্প্রতি হাসন জেলার নন্দাগাঁওদানাহালি এলাকায় একটি অভিযান চালান তহসিলদার মমতা। তিনি দেখেন গ্রাম থেকে ১২৬টি গাছ কেটে বিক্রি করে দেওয়া হয়েছে। তখনই তিনি বিক্রমের বিরুদ্ধে এফআইআর করেন। ১২ একর জমিতে ফরেস্ট ডিপার্টমেন্টের ওই জমির তদারকির ভার দেওয়া হয়েছিল এলাকার দুই ব্যক্তিকে। তাদের ভুল বুঝিয়েই ওই বিপুল সংখ্যক গাছ কেটে বিক্রি করে দেন বিক্রম। এমনটাই অভিযোগ।

ওই গ্রেফতারের কথা স্বীকার করেছে বন দফতর। দফতরের আধিকারিক ঈশ্বর খান্ডে সংবাদমাধ্য়মে বলেন, বিক্রম ১২৬টি গাছ কেটে বিক্রি করে দিয়েছেন। ওইসব গাছের কোনও কোনও গাছের বয়স ৬০-৭০ বছর। বন দফতরের আইন অনুযায়ী বিক্রমকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে, ওই গ্রেফতারের পর আদালতে গিয়ে জামিন পেয়েছেন বিক্রম। জামিন পেয়ে বিক্রম বলেন, সত্যের  জয় হয়েছে। আমি খুশি। যা হয়েছে তার গোটাটাই রাজনৈতিক ষড়যন্ত্র। আদালতে সত্যের জয় হয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Source link