গাজায় পরমাণু বোমা হামলার জন্য তৈরি হচ্ছে ইজরায়েল!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইজরায়েলি হামলায় বিধ্বস্ত গাজা। হামাসের রকেট হামলায় ১৪০০ ইজারয়েলির মৃত্যু হয়েছে। অন্যদিকে, ইজরায়েলের হামলায় নিহত হয়েছে গাজার প্রায় ৯ হাজার ৬০০ মানুষ। এরপরও নেতেনিয়াহু সরকারের হামলার বিরাম নেই। কিন্তু  তার পরেও মারাত্মক হুমকি দিয়েছেন ইজরায়েলের হেরিটেজ মন্ত্রী অ্যামিচাই এলিয়াহু।

আরও পড়ুন-আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টি হতে পারে? শীত কি তাহলে পড়বে না?

রবিবার এলিয়াহু মন্তব্য করেছেন, গাজার মানুষ নাত্সি। হামাসের বিরুদ্ধে লড়াইয়ে ইজরায়েলের হাতে একটা পন্থা রয়েছে, সেটা হল গাজায় পরমানু বোমা ফেলা। মন্ত্রীর ওই মন্তব্য তোলপাড় শুরু হয়ে যায় আন্তর্জাতিক আঙিনায়। পরিস্থিতি বেগতিক দেখে এলিয়াহুর ওই মন্তব্যকে অর্থহীন বলে মন্তব্য করেছেন নেতেনিয়াহু। পাশাপাশি তিনি এলিয়াহুকে মন্ত্রিসভা থেকে সরিয়েও দিয়েছেন।

রেডিয়ো কোল বেরামা-য় আজ একটি সাক্ষাতকার দিচ্ছিলেন এলিয়াহু। সেখানে তাঁকে প্রশ্ন করা হয়, গাজায় পারমানবিক বোমা ফেলার কি কোনও সম্ভাবনা রয়েছে? এলিয়াহু বলেন, অনেকগুলি সম্ভাবনার মধ্যে এটাও একটা। নেতেনিয়াহুর পাশাপাশি ময়দানে নেমে পড়েন সরকারের অন্যান্য মহলও। বলা হয়ে অ্যামিচাই এলিয়াহু হামাসের বিরুদ্ধে লড়াইয়ে দেশের ৩ মন্ত্রীর যে ওয়ার ক্যাবিনেট রয়েছে তার কেউ নন এলিয়াহু। হামাসের হাতে বন্দি ২৪০ ইজরায়েলি নাগরিক। তাদের ফেরা নিয়েও উদ্বেগ প্রকাশ করে এলিয়াহু। ওদের ফেরার পথ চেয়ে বসে রয়েছি। ওদের জন্য প্রার্থনা করছি। কিন্তু যুদ্ধের জন্যে কোনও মূল্য তো দিতেই হবে।

ক্যাবিনেটের ওই মন্ত্রীর মন্তব্যে বেশ বিপাকে পড়ে যান প্রধানমন্ত্রী নেতেনিয়াহু। তিনি বলেন, এলিয়াহু যা বলেছেন তার সঙ্গে বাস্তবের কোনও যোগ নেই। ইজরায়েলি ডিফেন্স ফোর্স যা করতে তা আন্তর্জাতিক আইন মেনেই। সাধারণ নিরাপরাধ মানুষের যাতে ক্ষতি না হয় তার উপরে নজর রেখে চলেছে আইডিএফ। জয় না আসা পর্যন্ত সেটাই আমরা করব। তবে পণবন্দি ইজারায়েলি মানুষদের মুক্ত করার জন্য যা করার তার করবে আমাদের সরকার।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

Source link