Mahua Moitra: ব্যক্তিগত-আপত্তিজনক প্রশ্ন! এথিক্স কমিটি থেকে ওয়াকআউট মহুয়া-সহ বিরোধীদের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ক্যাশ ফর কোয়েশ্চেন বিতর্কে এথিক্স কমিটিতে মহুয়া। ঘুষের বিনিময় প্রশ্ন সংসদে। বিস্ফোরক অভিযোগে প্রবল বিতণ্ডা। এথিক্স কমিটির বৈঠক থেকে ওয়াক আউট মহুয়া-সহ বিরোধী সাংসদের। ব্যক্তিগত প্রশ্ন তোলার অভিযোগে সরব মহুয়া-সহ বিরোধী সাংসদরা। সময়সীমার আগেই হাজিরা দেন তৃণমূল সাংসদ। লাঞ্চের পর এথিক্স কমিটি থেকে ওয়াকআউট মহুয়া-সহ বিরোধী সাংসদদের। কক্ষের বাইরে তুমুল বিক্ষোভ। 

আরও পড়ুন, Madhya Pradesh: পেরিয়েছে মেনোপজের বয়স, গর্ভধারণের ইচ্ছায় স্বামীর জেল-মুক্তির দাবিতে আদালতে স্ত্রী

এথিক্স কমিটির বৈঠক থেকে ওয়াক আউট করলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র, বিএসপি সাংসদ দানেশ আলি সহ বিরোধীরা। তাদের অভিযোগ ব্যক্তিগত ও অনৈতিক প্রশ্ন করা হয়েছে। বৈঠকের মাঝপথে সেখান থেকে বেরিয়ে সংবাদমাধ্যমকে মহুয়া বলেন, ‘এটা কী ধরনের বৈঠক? ওঁরা নোংরা প্রশ্ন করছেন।’ বেরতে বেরতে অত্যন্ত ক্ষুব্ধ হয়ে বলেন, ‘বাজে প্রশ্ন করছেন’৷ সূত্রের খবর, মহুয়া রাতে কোন হোটেলে ছিলেন, কার সঙ্গে কথা বলেছেন, এ ধরনের ‘ব্যক্তিগত’ বিষয়েও প্রশ্নও করা হয়েছে।

দুবাই থেকে তৃণমূল সাংসদের সংসদীয় ইমেইল অ্যাকউন্ট ৪৭ বার লগ ইন করা হয়েছিল বলে অভিযোগ উঠেছে। এই তথ্য প্রকাশ্যে আসার পর মহুয়ার বিরুদ্ধে সরব হয়েছেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। ডাক দেন তৃণমূল সাংসদের বিরুদ্ধে একজোট হওয়ার। দুবাই থেকে মহুয়া মৈত্রের সংসদীয় ইমেইল আইডি ৪৭ বার লগ ইন তথ্যটি বিশেষ সূত্র থেকে বুধবার দাবি করা হয়। দুবাই ব্যবসায়ী দর্শন হিরানন্দানির অফিস থেকে লগ ইন করা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে।

মহুয়া ও বিরোধী সাংসদদের মূল অভিযোগ এথিস্ক কমিটির প্রধান তথা বিজেপি সাংসদ বিনোদ সোনকারের বিরুদ্ধে। সূত্রের খবর, এদিন এথিস্ক কমিটির সামনে হাজিরা দিয়ে, প্রথমে তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগের প্রেক্ষিতে তাঁর বয়ান নথিভুক্ত করেন। এরপর, দুপুরের খাবারের জন্য বিরতি দেওয়া হয়। তারপর, মহুয়াকে ‘ক্রস-এক্সামিন’ করা শুরু করেন কমিটির সদস্যরা। সেই সময়ই বিনোদ সোনকার, মহুয়াকে ব্যক্তিগত প্রশ্ন করা শুরু করেন বলে দাবি বিরোধী সাংসদদের।

আরও পড়ুন, Nitish Kumar | I.N.D.I.A: বামেদের মঞ্চে বেসুরো নীতীশ, বিশ বাঁও জলে I.N.D.I.A জোটের ভবিষ্যৎ

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

Source link