Uttarakhand: রক্তাক্ত নমামি গঙ্গে! ট্রান্সফরমার ফেটে উড়ে গেলেন ১৫ শ্রমিক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উত্তরাখণ্ডের চামোলি জেলার অলকানন্দা নদীর তীরে নির্মীয়মাণ নমামি গঙ্গে প্রকল্পে একটি পাওয়ার ট্রান্সফরমার বিস্ফোরণে ১৫ জন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছে বলে জানা গিয়েছে। বুধবার একজন কর্মকর্তা এই কথা জানিয়েছেন। উত্তরাখণ্ডের এডিজিপি ভি মুরুগেসান বলেছেন যে ‘একজন পুলিস সাব-ইন্সপেক্টর এবং পাঁচ হোম গার্ড সহ প্রায় ১৫ জনের মৃত্যু হয়েছে। তদন্ত চলছে। প্রাথমিকভাবে জানা যায় যে রেলিংয়ে কারেন্ট ছিল এবং তদন্তে আরও বিস্তারিত জানা যাবে’। আহতদের চিকিৎসার জন্য হেলিকপ্টারে করে AIIMS ঋষিকেশে নিয়ে যাওয়া হচ্ছে।

আরও পড়ুন: Opposition Meeting | Nitish Kumar: উড়ান শুরুর আগেই ক্র্যাশ করবে I.N.D.I.A? নীতীশের ক্ষোভ কীসের ইঙ্গিত…

বুধবার উত্তরাখণ্ডের চামোলি জেলার অলকানন্দা নদীর তীরে একটি নমামি গঙ্গে প্রকল্প সাইটে ১৫ জন লোক বিদ্যুৎস্পৃষ্ট হয়েছিলেন। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী ধন সিং রাওয়াত জানিয়েছেন।

চামোলিতে থাকা রাওয়াত বলেছেন যে এই ঘটনায় আহত সাতজনকে ঋষিকেশের অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সে (AIIMS) এয়ারলিফ্ট করা হচ্ছে। তিনি আরও জানান, ম্যাজিস্ট্রেট তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: Narendra Modi VS INDIA: মমতা-সোনিয়ার I.N.D.I.A-কে কীভাবে কটাক্ষ করলেন NDA-এর সর্বেসর্বা মোদী? জানতে পড়ুন

রাওয়াত বলেছেন যে নমামে গঙ্গে স্যুয়ারেজ প্ল্যান্ট সাইটে কর্তব্যরত নিরাপত্তারক্ষী গণেশ লাল প্রথমে ১১.৩০ মিনিটে বিদ্যুৎস্পৃষ্ট হন। তিনি আরও জানান, স্থানীয়রা সেখানে জড়ো হলে তারা পাশের রেলিং স্পর্শ করে এবং তার ফলে বিদ্যুৎস্পৃষ্ট হয়।

নিহতদের মধ্যে একজন পুলিস সাব-ইন্সপেক্টর এবং তিনজন হোমগার্ড রয়েছেন।

একটি ট্যুইট বার্তায় মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামী নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি লিখেছেন, ‘চামোলিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অনেক হতাহতের অত্যন্ত বেদনাদায়ক খবর পাওয়া গেছে। দুর্ঘটনায় আহতদের চিকিৎসার জন্য নিকটবর্তী হাসপাতালে পাঠানো হয়েছে। এই দুর্ভাগ্যজনক ঘটনার ম্যাজিস্ট্রেট তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। আমি বিদেহী আত্মার শান্তি এবং আহতদের দ্রুত আরোগ্যের জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করছি’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

Source link