চুরি হয়ে গেল ৬০০০ কেজি ওজনের আস্ত এক লোহার সেতু! কোন ম্যাজিকে?six thousand kg iron bridge stolen in Mumbais Malad four arrested

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকে বলে পুকুর চুরি। মানে অসম্ভব কিছু চুরি করার ঘটনা বলতে গিয়ে পুকুর চুরির প্রসঙ্গ টানেন, যেহেতু আর যা-ই হোক না কেন, পুকুর কখনও চুরি করা যায় না। কিন্তু আজকাল আর কিছুই সম্ভবত অসম্ভব নয়। না হলে কী ভাবে চুরি যেতে পারে আস্ত এক লোহার সেতু! ৯০ ফুট দীর্ঘ ৬ হাজার কেজি ওজনের লোহার সেতু! তবে ঘটনা যত আশ্চর্যেরই হোক না কেন, প্রাথমিক অভিঘাত কাটিয়ে পুলিস কিনারাও করে ফেলেছে এই কুকর্মের। ঘটনাস্থল মুম্বই। চুরির অভিযোগে ৪ ব্যক্তিকে গ্রেফতার করেছে মুম্বই পুলিস। শনিবার মুম্বইয়ের এক পুলিস কর্মকর্তার তরফে এই কথা জানা গিয়েছে।

আরও পড়ুন: Amarnath Yatra 2023: আটকে হাজার হাজার পুণ্যার্থী, ফের থমকে গেল অমরনাথ যাত্রা

মুম্বইয়ের পশ্চিম শহরতলিতে একটি নালার উপর সেতুটি ছিল। বাঙ্গুর নগর থানার ওই পুলিসকর্তা বলেন, বৈদ্যুতিক তার নিয়ে যাওয়ার জন্য শহরের পশ্চিমে মালাদ এলাকায় নালার উপর ওই ৯০ ফুট লম্বা লোহার সেতু তৈরি করা হয়েছিল। তবে নালার উপর স্থায়ী সেতু নির্মাণের পরে অস্থায়ী লোহার সেতুটি কয়েকমাস আগে ওই এলাকার অন্য এক স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়। কিন্তু অস্থায়ী সেতুটির কোনো হদিস পাওয়া যায় না! এর জেরে ২৬ জুন সেতুটির নির্মাতা প্রতিষ্ঠান থানায় এক অভিযোগ করে। এরপরই পুলিস ঘটনার তদন্ত শুরু করে।

জানা গিয়েছে, ওই এলাকায় সিসিটিভি ক্যামেরা ছিল না। ফলে পুলিসকে আশপাশের এলাকার সিসিটিভি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে দেখতে হয়েছে। এতে ১১ জুন সেতু এলাকার দিকে বড় একটি গাড়িকে যেতে দেখা যায়। পরে পুলিস গাড়ির রেজিস্ট্রেশন নম্বরের মাধ্যমে গাড়িটির অবস্থান জানে। গাড়িটিকে পাওয়ার পরই রহস্যভেদ হয়। গাড়িটিতে ছিল লোহা কাটার সরঞ্জাম। সেতুর লোহা কেটে ছহাজার কেজি ওজনের ওই সেতুটি চুরি করে নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুন: Pradeep Kurulkar Arrest: কোন বিশেষ কারণে এটিএস-এর কাছে গ্রেফতার হলেন DRDO-র বিজ্ঞানী! জানতে পড়ুন

তদন্তে নেমে পুলিস অবশ্য সর্ষের মধ্যেই ভূতকে পায়। জানা যায়, ওই সেতুটি নির্মাণ করেছিল যে প্রতিষ্ঠান সেখানকার এক কর্মীই এই সাংঘাতিক কাণ্ড ঘটিয়েছেন। পরে ওই কর্মী ও তাঁর বাকি তিন সহযোগীদের গ্রেফতার করা হয়। পাশাপাশি সেতুর চুরি যাওয়া লোহাগুলি উদ্ধার করা হয় বলেও জানায় পুলিস। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

Source link