এবার ট্রেনেই মরণফাঁদ! কামরায় কামরায় ঘুরছে বিষাক্ত সাপ…| Snake found in berth of AC 2-tier coach Passengers share videos

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দূরপাল্লার ট্রেনে আরশোলা-ইঁদুর-টিকটিকির সঙ্গে পরিচয় তো অনেক আগে থেকেই। সাধারণত এদেরকে দেখা যায় নন এসি কোচে। কিন্তু এবার এসি কামরায় দেখা মিলল একেবারে সাপ! গত ২১ অক্টোবর ভারতের ঝাড়খণ্ড থেকে গোয়া অভিমুখে যাত্রা করা ‘ভাস্কো-দা-গামা সাপ্তাহিক এক্সপ্রেস’ ট্রেনে ঘটে এই ভয়ংকর ঘটনা।

জানা গিয়েছে, এসি ২-টিয়ার কোচের যাত্রীরা যখন আরামদায়ক ভ্রমণে মগ্ন, ঠিক তখনই পর্দার কাছাকাছি একটি সাপকে ঘুরতে দেখে ভয়ে আঁতকে ওঠেন সবাই। যাত্রীরা দ্রুত ভিডিয়ো ধারণ করে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন এবং তা মুহূর্তেই ছড়িয়ে পড়ে।

অঙ্কিত কুমার সিং নামে এক ব্যক্তির বাবা-মা এই ট্রেনে এসি ২-টিয়ার কোচের আসন (এ২ ৩১, ৩৩) বরাদ্দ নিয়েছেন। তিনি সোশ্যাল মিডিয়ায় সাপের উপস্থিতি সম্পর্কে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের দৃষ্টি আকর্ষণ করেন। এক্স হ্যান্ডেলে তিনি লেখেন, ‘ট্রেন ১৭৩২২ (জসিডিহ থেকে ভাস্কো ডি গামা) তে সাপ পাওয়া গিয়েছে। দ্রুত ব্যবস্থা নেওয়া হোক।’ তিনি ভিডিয়ো সংযুক্ত করে জানান, ঘটনাটি অত্যন্ত বিপজ্জনক এবং তাৎক্ষণিক হস্তক্ষেপ প্রয়োজন।

খবরে বলা হয়েছে, ট্রেনের যাত্রীরা সাপটি দেখতে পেয়ে আতঙ্কিত হয়ে পড়েন। ভাইরাল ভিডিয়োতে দেখা যায়, সাপটি পর্দার পাশে ঘুরে বেড়াচ্ছে, যা ট্রেনের ভ্রমণকারীদের ভয় ও উদ্বেগ বাড়ায়। তবে সৌভাগ্যবশত, আইআরসিটিসির কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যাত্রীদের সহায়তায় সাপটি একটি বিছানার চাদর ব্যবহার করে ধরেন।

আরও পড়ুন:Menstrual Leave: ব্যথ্যা সহ্য করে আর অফিস নয়, পিরিয়ডসের সময়ে পাবেন ছুটি! ঘোষণা সরকারের…

রেল পরিষেবা দলও দ্রুত তাঁর পোস্টের উত্তর দিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিষয়টি জানায় এবং পরিস্থিতি দ্রুত সমাধানের উদ্যোগ নেয়। সাপটি নিরাপদে ট্রেন থেকে সরিয়ে নেওয়া হলেও, তার ভাগ্যে কী হয়েছে তা জানা যায়নি।

গত মাসে একই রকম একটি ঘটনায়, জবলপুর থেকে মুম্বাইগামী গরীব রথ এক্সপ্রেসে। সেখানে দেখা যায় উপরের বার্থে একটি লম্বা সাপ ঝুলছে। যা দেখে রীতিমত আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। ভাইরাল ভিডিয়োতে দেখা যায়, সাপটিকে উপরের বার্থ ধরে থাকা বারের চারপাশে কুণ্ডলীবদ্ধ হয়ে এসি ভেন্টে পৌঁছানোর চেষ্টা করতে দেখা গেছে। এ ঘটনায় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের App, Facebook, Whatsapp Channel, X (Twitter), Youtube, Instagram পেজ-চ্যানেল)

Source link