ফের জ্বলছে বাংলাদেশ! রাষ্ট্রপতির পদত্যাগ দাবিতে উত্তাল ঢাকা, গুলিবিদ্ধ ২ ছাত্র…| Demonstration in front of Bangabhaban in Dhaka to demand the resignation of the President of Bangladesh Shot 2 student

সেলিম রেজা, ঢাকা: বাংলাদেশের রাষ্ট্রপতি মো: সাহাবুদ্দিনের পদত্যাগ দাবিতে বিকেল থেকে ঢাকায় বঙ্গভবনের সামনে অবস্থানের পর রাতে ব্যারিকেড ভেঙে ভেতরে প্রবেশ করার চেষ্টা করে আন্দোলনকারীরা। এ সময় পুলিসের গুলিতে এক শিক্ষার্থীসহ দু’জন গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়া একজন সাউন্ড গ্রেনেডে আহত হয়েছে।
মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধরা হলেন ফয়সাল আহম্মেদ বিশাল ও শফিকুল ইসলাম। সাউন্ড গ্রেনেডে আহত তরুণের নাম আরিফ। আহতদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়েছে।
ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের সূত্র গুলিবিদ্ধ হওয়ার তথ্য জি মিডিয়ার বাংলাদেশ সংবাদদাতাকে নিশ্চিত করেছে। গুলিবিদ্ধ ফয়সাল আহম্মেদ বিশাল বাংলাদেশের কুমিল্লা জেলার ভিক্টোরিয়া কলেজের দ্বাদশ শ্রেণির এবং আরিফ ঢাকার সিদ্ধেশ্বরী কলেজের শিক্ষার্থী।

আরও পড়ুন:Bangladesh: এবার রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে গণজমায়েত শুরু! বদলের বাংলাদেশে ইউনূসের দুসরা?

এর আগে বিকেল থেকে ইনকিলাব মঞ্চ, রক্তিম জুলাই, ফ্যাসিবাদবিরোধী ছাত্র-জনতার মঞ্চ-সহ বেশ কয়েকটি সংগঠন ঢাকায় বঙ্গভবনের রাস্তা আটকে সেখানে বিক্ষোভ কর্মসূচি পালন করছিল। তাদের বাংলাদেশের রাষ্ট্রপতির বিরুদ্ধে নানা স্লোগান দিতে দেখা যায়। পরে বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকার তাদের সঙ্গে বৈঠক করার আশ্বাস দিয়েছে, এমন তথ্য ছড়িয়ে পড়লে একটি পক্ষ সেখান থেকে সরে যায়। কিন্তু আন্দোলনকারীদের একটি অংশকে রাত পর্যন্ত ঢাকায় বঙ্গভবনের সামনে বিক্ষোভ করতে দেখা যায়।
এ সময় ঢাকায় বঙ্গভবনের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিস ও সেনা সদস্যরা সতর্ক অবস্থান নেয়।

আন্দোলনকারীরা বঙ্গভবনের সামনের ব্যারিকেড ভেঙ্গে ভেতরে প্রবেশের চেষ্টা করলে ধাওয়া দেয় পুলিস ও সেনাবাহিনী। তাদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। অন্যদিকে বাংলাদেশের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে শহীদ মিনারে গণজমায়েত করে বাংলাদেশের রাষ্ট্রপতিকে বৃহস্পতিবারের মধ্যে পদচ্যুত করাসহ ৫ দফা দাবি জানানো হয়।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Source link