Satyendra Jain: টানা ২ বছর পর জামিন পেলেন আপ নেতা, এবার কি পার্থর পালা!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মানি লন্ডারিং মামলায় টানা ২ বছর পর জামিন পেলেন আপ নেতা ও দিল্লির প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন। সত্যেন্দ্রকে জামিন দেওয়ার সময় দিল্লির রাউজ অ্যাভিনিউ আদালত সুপ্রিম কোর্টের একটি রুলিংয়ের কথা তুলে ধরেন। মণীষ সিসোদিয়া মামলায় সুপ্রিম কোর্টের তরফে বলা হয়, দ্রুত শুনানি করা যে কোনও মানুষের মৌলিক অধিকার। প্রসঙ্গত, এই একই যুক্তিতে জামিন পাওয়ার দরজা খুলে যেতে পারে পার্থ চট্টোপাধ্যায়েরও।

আরও পড়ুন-বিরোধীরা এখনও অন্য ইস্যুতে, ৬ উপনির্বাচনের প্রার্থীও প্রায় চূড়ান্ত করে ফেলল তৃণমূল!

রায় দেওয়ার সময় এদিন আদালতের তরফে বলা হয় পিএমএলএ আইনে জামিন দেওয়ার সময় ব্যক্তি স্বাধীনতার কথা মাথায় রাখতে হবে। তবে ইডি সত্যেন্দ্রর জামিনের বিরোধিতা করে। কিন্তু আদালতের তরফে বলা হয়ে সত্যেন্দ্র ইতিমধ্যেই অনেকটা সময় জেলে কাটিয়ে দিয়েছেন। খুব তাড়াতাড়ি বিচার শুরু হবে এমন কোনও আভাস পাওয়া যাচ্ছে না। মণীষ সিসোদিয়া মামলায় আদালত যে দৃষ্টান্ত স্থাপন করেছে তার ভিত্তিতেই সত্যেন্দ্র জামিন পেয়ে যেতে পারেন।

সত্যেন্দ্র জৈনের জামিন নিয়ে অরবিন্দ কেজরিওয়াল বলেন, নরেন্দ্র মোদী ওকে জেলে পুরেছিলেন যাতে মহল্লা ক্লিনিকগুলো বন্ধ হয়ে যায়। যাতে গরিব মানুষ ফ্রিতে চিকিত্সা না পায়।

এদিকে, পার্থ চট্টোপাধ্য়ায়ের জামিন মামলায় ইডির কাছে হলফনামা তলব করল সুপ্রিম কোর্ট। বৃহস্পতিবার বিচারপতি সূর্য কান্ত, বিচারপতি সিটি রবি কুমার এবং বিচারপতি উজ্জল ভূয়ানের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি ছিল। সেখানেই হলফনামা চাইল শীর্ষ আদালত। নিয়োগ দুর্নীতি মামলায় ২০২২ সালে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে ইডি। সেই মামলায় জামিন চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন পার্থ। এদিন শুনানিতে পার্থর জামিনে বিরোধীতা করে ইডি। ইডির আইনজীবীর দাবি, এটি একটি বড় দুর্নীতির মামলা। জামিনের বিরোধিতা করে বক্তব্য জানাতে চায় ইডি। ইডির কাছে হলফনামা চেয়েছে সুপ্রিম কোর্ট।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Source link