৬ বার প্য়ারোলে মুক্তি রাম-রহিমের! হরিয়ানায় সেই জেল-সুপারকে প্রার্থী করছে বিজেপি! Sunil Sangwan, Ex-Jailer In Whose Tenure Ram Rahim Got Out 6 Times, Likely To Contest From Charkhi Dadri

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: একসময়ে সুনারিয়া সংশোধানাগারের সুপার ছিলেন। তাঁর আমলেই ৬ বার প্য়ারোলে মুক্তি পেয়েছিলেন ধর্ষণ ও খুনে সাজাপ্রাপ্ত  গুরমিত রাম রহিম। চাকরি ছেড়ে সেই সুনীল সাংওয়ান এবার যোগ দিলেন বিজেপিতে। শুধু তাই নয়, হরিয়ানায় আসন্ন বিধানসভা ভোটে তিনি প্রার্থীও হতে পারেন। সূত্রের খবর তেমনই। 

আরও পড়ুন:  Assam Financial Scam: বিপাকে হিমন্ত? ২২০০ কোটির বিরাট দুর্নীতি ফাঁস অসমে

হরিয়ানায় তখন ক্ষমতায় কংগ্রেস। মন্ত্রী হয়েছিলেন সুনীলের বাবা সতপাল সাংওয়ান। এখন অবশ্য় তিনিও বিজেপিতে। মাস দুয়েক আগেই গেরুয়াশিবিরে নাম লিখিয়েছেন তিনি। সোমবার, বিজেপিতে যোগ দেন সুনীল। সঙ্গে প্রাক্তন জেপিপি নেতা দেবেন্দ্র সিং বাবলিও। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হরিয়ানায় বিজেপির রাজ্য় সভাপতি মোহনলাল বাদুলি, ত্রিপুরার প্রাক্তন মুখ্য়মন্ত্রী বিপ্লব দেব-সহ দলের শীর্ষস্থানীয় নেতারা।

আগামী ৫ অক্টোবর এক দফাতেই ভোট হবে হরিয়ানা বিধানসভার ৯০ আসনে। ভোটগণনা গণনা ৮ অক্টোবর। চরখি দাদরি আসন থেকে বিজেপির টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন সুনীল সাংওয়ান। সরকারি চাকরি ছেড়ে কেন রাজনীতিতে?  সুনারিয়া সংশোধানাগারের প্রাক্তন সুপার বলেন, বিজেপির নীতি ও নরেন্দ্র মোদীর কাজে অনুপ্রাণিত তিনি। সেকারণেই বিজেপিতে যোগদানের সিদ্ধান্ত।  সূত্রের খবর, চাকরি থেকে পদত্যাগের পর সুনীলকে সমস্ত দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার প্রক্রিয়া অত্যন্ত দ্রুততার সঙ্গে শেষ করে হরিয়ানার বিজেপি সরকার। 

এদিকে কুস্তির রিং ছেড়ে এবার সক্রিয় রাজনীতিতে  ভিনেশ ফোগাট ও বজরং পুনিয়াও। আজ, বুধবার কংগ্রেসে যোগ দিলেন দু’জনেই। আগামী মাসে হরিয়ানায় বিধানসভা ভোটে দুটি গুরুত্বপূর্ণ আসনে প্রার্থী হতে পারেন তাঁরা।

আরও পড়ুন:  Bangladeshi Citizens: কাজের টোপ ফেলে দিল্লিতে এনে কেটে নেওয়া হল ৩ বাংলাদেশির কিডনি!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Source link