স্পাইডার ম্যান! তবে ইনি উড়তে পারেন না, কামড়ের পর খুলে খুলে পড়ছে মাংস…| Man developed flesh eating disease after bite of spider

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ছোট-বড় সকলেই প্রায় স্পাইডার ম্যান গল্প শুনেছি। কীভাবে একজন সাধারণ ছেলে, সামান্য একটি মাকড়সার কামড়ে অনন্য হয়ে ওঠে। রাতারাতি শরীরে মধ্যে হয় আমূল পরিবর্তন। অস্বাভাবিক শক্তিশালী হয়ে ওঠে সে। একটি ছোট্ট মাকড়সার শক্তি তার মধ্যে এসে যায়। হাত থেকে বেরোচ্ছে মাকড়সার জাল, লম্বা-লম্বা ব্লিডিংয়ের গায়ে জাল ফেলে নিমেষের মধ্যে সে চলে যাচ্ছে।
তবে কথায় আছে, গল্পের গরু গাছে ওঠে। ছোটদের মনরঞ্জন করানোর জন্য এমনই স্পাইডার ম্যানের গল্প নিয়ে হাজির হয় মার্ভেল ইউনিভার্স।

কিন্তু এবারে পর্দার গল্প বাস্তবে দেখা গেল। নাইজেল হান্ট নামে এক বিদেশি বাড়িতে শুয়েছিলেন। সেই সময় এক বিষাক্ত মাকড়সা এসে তাঁর পেটে কামড়ায়। যদিও তারপর সেখানে কোনও জ্বালা, যন্ত্রণা অনুভব করেনি সে। ঠিক ৪ দিন পরই ঘুরতে যাওয়ার সময় এয়ারপোর্টে গুরুতর অসুস্থ হয়ে পড়ে। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুন:Delta Airlines: বুকের দিকে নজর, স্কার্টের নীচ দিয়ে উঁকিঝুঁকি! এয়ারহোস্টেসদের এবার…

তারপর নাইজেল পেটের উপর ফোড়া তৈরি হওয়ার আশঙ্কার পর তার পেটে অপারেশন করা হয়। তারপরই পরীক্ষা নিরীক্ষা করে জানা যায়, যে সে এক বিরল রোগে আক্রান্ত হয়ে পড়েছে। যার নাম নেক্রোটাইসিং ফ্যাসাইটিস বা ‘ফ্লেশ ইটিং ডিজিজ’ নামেও পরিচিত অর্থাত্‍ মাংস খাওয়ার রোগ। তারপর তাঁর অস্ত্রোপচার করা হয়, যার ফলে তাঁর প্রাণ বেঁচে যায়। 

কিছুদিন আগে, ‘অদ্ভূত কিছু একটা আটকে আছে’। অস্বস্তি নিয়ে ক্লিনিকে ছুটে গিয়েছিলেন এক মহিলা। প্রচণ্ড অস্থির লাগছিল তাঁর। ইরিটেশন হচ্ছিল। ঘামছিলেন দর দর করে। ঘুমাতে পারেননি সারা রাত। কিন্তু কী হয়েছে, তা কিছুতেই বুঝতে পারছিলেন না ওই মহিলা। শেষে ক্লিনিকে যেতে ডাক্তার পরীক্ষা করতেই চক্ষু চড়কগাছ! পরীক্ষায় ধরা পড়ে ওই মহিলার ভ্যাজাইনাতে আটকে আছে একটি আরশোলা। স্পেকুলাম দিয়ে ওই মরা আরশোলা টেনে বের করে আনেন ডাক্তার। তাজ্জব করা এই ঘটনাটি ঘটেছে সেন্ট্রাল আমেরিকার হন্ডুরাসে। যদিও ওই আরশোলা মহিলার শরীরে কী করে ঢুকল বা কতদিন ধরে আছে, তা স্পষ্ট নয়।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Source link