বুকের দিকে নজর, স্কার্টের নীচ দিয়ে উঁকিঝুঁকি! এয়ারহোস্টেসদের এবার…| Wear Proper Undergarments Delta Airlines New Memo For Flight Attendants

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পুরুষতান্ত্রিক সমাজে সাধারণত ফ্লাইটে যাত্রীদের সেবায় দেখা যায় মহিলাদের। বেশিরভাগ এই বিমানসেবিকারা হয় অত্যন্ত সুন্দর। তাঁদেরকে সংস্থার মুখ হিসাবে বিবেচিত করা হয়। যেহেতু বিমানসেবিকারাই যাত্রীদের সঙ্গে বেশি সময় কাটান, তাই প্রত্যেক বিমানসেবিকাদের অত্যন্ত নম্র, ভদ্র এবং স্নেহপূর্ণ চরিত্রেই দেখা যায়। তাদেরকে সেইভাবেই ট্রেন করা হয়, যাতে তারা কোনও যাত্রীর ক্ষেত্রে তিক্ত ব্যবহার না করে ফেলে। 

তাই প্রত্যেক বিমানসেবিকাকে কাজ শুরুর আগে টিপটপ থাকতে হবে। সাজগোজ থেকে শুরু করে পরিস্কার ইউনিফর্ম সবকিছুই হতে হয় অত্যন্ত আকর্ষণীয়। যেকোনও বিমান সংস্থার কাছে ইউনিফর্ম হল গর্ব এবং সংস্কারের প্রতীক। এই ইমেজকে বজায় রাখার জন্য ডেল্টা এয়ার লাইনস বিমানসেবিকাদের জন্য কড়া নির্দেশিকা জারি করে। সংস্থার পক্ষ থেকে দুপাতার কড়া নিয়ম প্রকাশ করা হয়।

সেই নির্দেশিকা অনুযায়ী, ইন্টারভিউ, ট্রেনিং এবং এই সংস্থায় ভবিষ্যতে কাজ করতে হলে প্রত্যেককে বাধ্যতামূলকভাবে অন্তর্বাস পরতেই হবে। সেখানে লেখা থাকে, ‘ডেল্টা ফ্লাইট অ্যাটেনডেন্টরা আমাদের গ্রাহকদের সঙ্গে সবচেয়ে বেশি সময় কাটায় এবং তারাই আমাদের এয়ারলাইনের মুখ। ডেল্টা ব্র্যান্ডের সম্মান বজায় রাখার জন্য প্রতিটি গ্রাহকের ফ্লাইটের ভালো অভিজ্ঞতা দেওয়ার জন্য তাদের অবশ্যই উ‍‍ত্‍সাহী হতে হবে। একজন ডেল্টা ফ্লাইট অ্যাটেনডেন্ট আমাদের গ্রাহকদের জন্য গুরুত্বপূর্ণ মুহূর্ত তৈরি করার সময় একটি স্বাগত, উন্নত এবং যত্নশীল অভিজ্ঞতা প্রদান করবে। একজন ফ্লাইট অ্যাটেনডেন্ট যখন তাদের ইউনিফর্ম পরে তখন গ্রাহক পরিষেবার অভিজ্ঞতা শুরু হয়। ডেল্টা ইউনিফর্ম সর্বদা নিরাপত্তাকে প্রাধান্য দেয়, ডেল্টা সংস্কৃতি এটিকে গর্ব বলে মনে করে।’

পেশাদার ইমেজ বজায় রাখার জন্য, ডেল্টা যে যে নির্দিষ্ট নির্দেশিকা দিয়েছে:

১. চুলে রং করা যাবে না। 
২. লম্বা চুলের ক্ষেত্রে কাঁধের কাছে টাইট করে বেঁধে রাখতে হবে।
৩. আর্টিফিসিয়াল আইল্যাশ ব্যবহার করা যাবে না।
৪. নখে কোনওরকম নিওন, গ্লিটার, মাল্টি কালার নেলপলিস এবং এক্সটেনশন করা যাবে না।
৫. ট্যাটুকে ঢেকে রাখতে হবে। তা ঢাকার জন্য ব্যান্ডেজের ব্যবহার চলবে না।
৬. নাকে একটাই ফুটো করা যাবে। । সোনা, রুপো কিংবা হিরে ছাড়া কোনও অন্যরকম নাকছাবি চলবে না।
৭. প্রতি কানে দু’টোর বেশি ফুটো করা চলবে না। কানের দুল হতে হবে ছোট।
৮. নাক ছাড়া শরীরে আর কোনও জায়গায় পিয়ারসিং করা যাবে না।
৯. হাঁটু পর্যন্ত কিংবা তার নীচে থাকবে জামার ঝুল।
১০. স্পোর্টস সু পরা যাবে না। 
১১. ছেলেদের ক্ষেত্রে পোশাকের সঙ্গে টাই বাধ্যতামূলক। শার্টের বোতাম খোলা রাখা চলবে না।

সংস্থায় সাক্ষাত্‍কার দিতে আসার দিন চুইংগাম খাওয়া যাবে না। ফোন কিংবা হেডফোনের ব্যবহার করা যাবে না। এছাড়া কাউকে আঘাত করে ধর্মীয় আচার পালন করা যাবে না।

Source link