বাস তখন ছুটছে, হার্ট-অ্যাটাক চালকের! স্টিয়ারিংয়ের উপরেই ঢলে পড়লেন তিনি…।showing presence of mind and quick action bus driver saved lives of passengers onboard after experiencing a cardiac arrest

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলন্ত বাসে হঠাৎই হৃদরোগে আক্রান্ত বাসচালক। স্টিয়ারিংয়ের উপরে লুটিয়ে পড়েন তিনি। ‘মা লক্ষ্মী’ লেখা বেসরকারি বাসটি প্রতি রাতেই কান্ধামালের সারঙ্গড় থেকে ভুবনেশ্বর পর্যন্ত যায়। পথে পড়ে উদয়গিরি পাহাড়। ওই বাসটিই চালাতেন সানা প্রধান।

আরও পড়ুন: Kerala Blast: বিস্ফোরণের আগে কনভেনশন সেন্টার থেকে দ্রুত বেরিয়ে যায় একটি গাড়ি, ব্লাস্টে ব্যবহার হয়েছে আইইডি

বাস চালাতে চালাতে হঠাৎই তাঁর বুকে ব্যথা হতে শুরু করে। তিনি বুঝতে পারেন, বিপদের আশঙ্কা আছে। দ্রুত বিপদ ঘনিয়ে আসছে। তবে স্নায়ু ধরে রাখেন তিনি। হারান না তাঁর উপস্থিত বুদ্ধিও। দ্রুত তাঁর করণীয় কর্তব্য ভাবেন এবং দ্রুত তা কাজে রূপান্তরিত করেন। গতিক ভালো নয় দেখে তৎক্ষণাৎ ঠিক করে ফেলেন, তাঁকে কী করতে হবে। বাসের নিয়ন্ত্রণও তখন তাঁর হাতে আর সেভাবে নেই। ফলে বাসটিকে তিনি নিকটবর্তী একটি দেওয়ালে ধাক্কা খাওয়ান। এ ছাড়া বাসটিকে দাঁড় করানোর আর কোনও উপায় আর তাঁর হাতে তখন ছিল না।

ওই সময় বাসে ৪৮ জন যাত্রী ছিলেন। অকস্মাৎ এক ধাক্কা খেয়ে তাঁরা সব সচকিত হয়ে ওঠেন। বাসের ভিতরেই হুমড়ি খেয়ে পড়েন সকলে। তবে সামান্য আঘাত ছাড়া কারও কোনও ক্ষতি হয়নি বলেই জানিয়েছে স্থানীয় টিকাবালি পুলিস স্টেশনের পুলিস। পুলিসের তরফেই বাসচালককে দ্রুত উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। কিন্তু সেখানে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন। 

আরও পড়ুন: Mukesh Ambani: ২০ কোটি দাবি করে মেইল, মুকেশ আম্বানিকে খুনের হুমকি!

তবে সকলেই কৃতজ্ঞতায় পরিপূর্ণ চালকটির প্রতি। তাঁর আকস্মিক মৃত্যুর জন্য তাঁরা শোকার্তও। তবে তাঁরা বলছেন, তিনি যে কয়েক সেকেন্ডের মধ্যে সিদ্ধান্ত নিয়ে বাসটিকে থামিয়ে দিতে পেরেছেন, তাতে প্রাণ বেঁচে গিয়েছে অন্ততপক্ষে জনাপঞ্চাশ পড়ুয়ার। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Source link