জারি জরুরি অবস্থা! জলবন্দি গাড়ির ভিতরে অচৈতন্য চালক, জলের তলায় মেট্রো স্টেশন…।Flooding in New York Heavy rain caused serious flooding across the city leading Gov to declare a state of emergency

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কলকাতাতেও বৃষ্টি হচ্ছে বটে, সাংঘাতিক বৃষ্টিই হচ্ছে, তবে এ ছবি কলকাতার নয়, এ ছবি পৃথিবীর এক অতি বিখ্যাত শহরের। নিউ ইয়র্কের। বৃষ্টিবিধ্বস্ত নিউ ইয়র্ক শহরের একাংশ। শহরের একাধিক গুরুত্বপূর্ণ রাস্তায় জল জমে গিয়েছে। বিমান এবং মেট্রো পরিষেবাও ব্যাহত হয়েছে। বৃষ্টির জেরে শেষ পর্যন্ত শহরে জরুরি অবস্থা জারি করেছে প্রশাসন। গতকাল, শুক্রবারই নিউ ইয়র্কের গভর্নর ক্যাথি হচুল সেখানে এই স্টেট অফ ইমার্জেন্সি ঘোষণা করেছিলেন। 

আরও পড়ুন: Pakistan: গাধা ও সন্ত্রাসবাদের পরে এবার ভিখারি ‘রফতানি’! কোন দেশ করছে এমন আশ্চর্য সব কাণ্ড?

নিউ ইয়র্কে বৃষ্টি শুরু হয়েছে গতকাল শুক্রবারই। শুক্রবার সেখানে সারা দিন ধরে ভারী বৃষ্টি হয়েছে। বলা হচ্ছে, গত কয়েক দশকে একদিনে এত বিপুল পরিমাণ বৃষ্টি হয়নি এ শহরে! শুধু নিউ ইয়র্ক নয়, আমেরিকার উত্তর-পূর্ব অঞ্চল জুড়েই ভারী বৃষ্টি হয়েছে বলে জানা গিয়েছে। রাতভর এই বৃষ্টিতে নিউ ইয়র্কের একাধিক রাস্তা জলের তলায়। জল পেরিয়েই বিমানবন্দরে প্রবেশ করতে হচ্ছে। বিঘ্নিত বিমানপরিষেবা।

কলকাতা বা মুম্বইবাসী এই ধরনের বৃষ্টির সঙ্গে পরিচিত। কিন্তু নিউ ইয়র্কের মানুষ এমন বৃষ্টি কখনও দেখেননি। তাঁরা খুবই অসুবিধার সম্মুখীন হয়ে পড়েছেন। জল পেরিয়েই রাস্তায় হাঁটছেন নিউ ইয়র্কবাসী। জলের কবলে পড়ে মাঝ-রাস্তাতেই দাঁড়িয়ে গিয়েছে গাড়ি। গাড়ির ভিতরেই বন্দি হয়ে পড়েছেন চালক। বিশেষ টিম নামিয়ে এঁদের উদ্ধার করছে প্রশাসন। একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, রাস্তার জলবন্দি প্রায় ডুবে-যেতে-বসা একটি গাড়ি থেকে এক ব্যক্তিকে বের করে তাঁকে কাঁধে তুলে নিয়ে জল পেরোচ্ছেন এক উদ্ধারকর্মী।  

আরও পড়ুন: New Continent: সম্পূর্ণ নতুন এক মহাদেশ খুঁজতে লেগে গেল প্রায় ৪০০ বছর…

ওদিকে মেট্রো স্টেশনে জল থই-থই। মেট্রোর সাবওয়ের সিঁড়ি দিয়ে বইছে জলস্রোত। বাতিল হয়েছে অনেক ট্রেন। এই পরিস্থিতিতে অবধারিত ভাবে যানজটের বাড়াবাড়িও নাজেহাল করে তুলেছে নিউ ইয়র্ককে। শহরে জরুরি অবস্থা জারি করে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছে প্রশাসন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Source link