আমেরিকা প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে কমলা হ্যারিসকেই সমর্থন ওবামা দম্পতির! Barack Obama, Wife Michelle Endorse Kamala Harris’ Bid For US Presidency

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অবশেষে বরফ গলল! অবসান হল জল্পনারও। আমেরিকার প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসাবে কমলা হ্য়ারিসকেই সমর্থন করলেন প্রাক্তব প্রেসিডেন্ট বারাক ওবামা এবং তাঁর স্ত্রী মিশেল। স্রেফ ‘বন্ধু’ বলে সম্বোধনই নয়, পোস্ট করলেন ভিডিয়ো। যে ভিডিয়োতে দেখা যাচ্ছেন, আমেরিকার বর্তমান ভাইস প্রেসিডেন্টের সঙ্গে ফোন বলছেন তাঁরা।

আরও পড়ুন:  Amazon package: গোখরোর পর এবার আস্ত গিরগিটি! অ্যামাজন প্যাকেজে নতুন আতঙ্ক…

চলতি বছরেই মার্কিন মুলুকে প্রেসিডেন্ট নির্বাচন। কবে? নভেম্বরে। সেই নির্বাচনে রিপাবলিকান প্রার্থী  ডোনাল্ড ট্রাম্প। তাঁর বিরুদ্ধে ডেমোক্র্যাট দলের প্রার্থী ছিলেন বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। দেশজুড়ে ভোটের প্রচারে শুরু করে দিয়েছিলেন তিনি।  কিন্তু সম্প্রতি নির্বাচন থেকে সরে দাঁড়ান তিনি। পরবর্তী প্রেসিডেন্ট পদপ্রার্থী কে হবেন? ভাইস প্রেসিডেন্ট কমলা হ্য়ারিসের নাম প্রস্তাব করেন বাইডেনই। কিন্তু ডেমোক্র্যাটরা কমলাকে সমর্থন জানালেও, নীবর ছিলেন ওবামা ও তাঁর স্ত্রী মিশেল। নানা জল্পনা চলছিল।

নিজের এক্স হ্যান্ডেলে ভিডিয়ো পোস্ট করেছে ওবামা। লিখেছেন, ‘কিছু দিন আগে মিশেল এবং আমি আমাদের বন্ধু কমলাকে ফোন করেছিলাম। আমরা ওকে বলেছি, ও দারুণ প্রেসিডেন্ট হবে। আমাদের পূর্ণ সমর্থন রয়েছে ওর সঙ্গে। আমাদের দেশের এই কঠিন সময়ে ওর জয়ের জন্য আমরা সব রকম ভাবে চেষ্টা করব। আশা করি আপনারাও আমাদের সঙ্গে যোগ দেবেন’।

 

আমেরিকার প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট ছিলেন ওবামা। ডেমোক্র্যাট পার্টিতে এখনও অন্য়তম জনপ্রিয় নেতা তিনি। ভোটের টাকা সংগ্রহের সময় বাইডেনকে সমর্থনও করেছিলেন প্রাক্তন প্রেসিডেন্ট। কিন্তু সেই বাইডেন যখন প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে কমলা হ্যারিসের নাম প্রস্তাব করেন, তখন সমর্থন প্রত্যাহার করে নেন। শোনা যাচ্ছিল, বাইডেনের সরে দাঁড়ানো এবং সেই জায়গায় কমলাকে প্রেসিডেন্ট পদপ্রার্থী করার বিষয়ে একেবারেই খুশি নন ওবামা দম্পতি। এমনকী, ঘনিষ্ঠ মহলে নাকি এ-ও বলেছিলেন যে, ডোনাল্ড ট্রাম্পকে প্রেসিডেন্ট হওয়ার লড়াইয়ে হারাতে পারবেন না কমলা।

আরও পড়ুন:  Tax Free Countries: ১ টাকাও কর দিতে হয় না, কোন কোন দেশ রয়েছে এই তালিকায়?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Source link