আইনজীবীদের মধ্যে ঝামেলা, দিনেদুপুরে দিল্লির তিস হাজারি আদালতে চলল গুলি! ভাইরাল হল ভিডিয়ো/ Firing incident reported on Delhi Tis Hazari court premises

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের উত্তপ্ত হল দেশের রাজধানী। বুধবার অর্থাৎ ৫ জুলাই, আদালত খোলার কিছুক্ষণ বাদেই চরম গণ্ডগোলের সৃষ্টি হল দিল্লির (Delhi) তিস হাজারি আদালতে (Tis Hazari Court)। আইনজীবীদের (Lawyers) মধ্যে চেম্বার এবং পার্কিংয়ের জায়গা নিয়ে লাগা তর্কাতর্কির জেরে পরিস্থিতি উত্তাল হয়ে ওঠে। এমন জায়গায় পৌঁছয় যে এক আইনজীবীকে পিস্তল নিয়ে অপরপক্ষের দিকে গুলি ছুঁড়তে (Firing Incident) দেখা যায়। সেই ঘটনার মুহূর্ত  ভাইরাল হতে একেবারেই সময় লাগেনি। 

আইনজীবীদের মধ্যে বচসা জেরেই গুলি চলেছে দিল্লির তিস হাজার কোর্টের পশ্চিম উইংয়ে। গুলি চালনায় অভিযুক্ত এই আদালতেরই সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মণীশ শর্মা। আইনজীবীদের সূত্রে জানা গিয়েছে, চেম্বার এবং পার্কিংয়ের জায়গা নিয়ে সচিব অতুল শর্মার সঙ্গে ঝগড়া হয় মণীশের। এর জেরেই গুলি চালানোর অভিযোগ। 

তবে সেই ঘটনার মুহূর্ত ভাইরাল হলেও, হতাহতের খবর পাওয়া যায়নি। যদিও ভরা আদালতে গুলি চালনার ঘটনায় তৈরি হয়েছে আতঙ্ক। দিল্লি পুলিসের ডেপুটি কমিশনার সাগর সিং কালসি জানিয়েছেন, চেম্বার এবং পার্কিংয়ের জায়গা নিয়ে একটি ঘটনাকে কেন্দ্র করে তিস হাজারি আদালত চত্ত্বরে আইনজীবীদের দু’টি গোষ্ঠীর মধ্যে বিবাদ তৈরি হয়। একসময় বিবাদ হাতাহাতিতে পরিণত হয়। এই সময় এক আইনজীবী বন্দুক বের করে শূন্যে গুলি ছোঁড়েন। 

আরও পড়ুন: Viral Video: আদিবাসীর মুখে প্রস্রাব বিজেপি নেতার! ভিডিয়ো ভাইরাল হতেই গ্রেফতার

আরও পড়ুন: Woman loots boyfriend: কয়েক লক্ষ টাকা লুঠ-মারধর, যুবককে হাইওয়েতে নগ্ন অবস্থায় ফেলে পালাল প্রেমিকা!

তিস হাজারি ঘটনার তীব্র নিন্দা করেছেন দিল্লি বার কাউন্সিলের চেয়ারম্যান কেকে মনন। তিনি বলেন, “এই ঘটনার তদন্ত হবে। যে অস্ত্র থেকে গুলি ছোড়া হয়েছে, তার লাইসেন্স রয়েছে কিনা, খতিয়ে দেখা হবে। অস্ত্রের লাইসেন্স থাকলেও কোনও আইনজীবী আদালতে বা তার আশপাশে তা ব্যবহার করতে পারেন না। এটা খুবই ন্যক্কারজনক ঘটনা।” 

তবে তিস হাজার কোর্টে অচলাবস্থার ঘটনা এই প্রথম নয়। এর আগে ২০১৯ সালে পুলিসের সঙ্গে আইনজীবীদের খণ্ডযুদ্ধে রণক্ষেত্র হয়ে উঠেছিল তিস হাজারি আদালত চত্বর। সেই ঘটনার জন্য পুলিসের একাধিক জিপ পুড়েছিল। দুই অপক্ষের একাধিক মানুষ আহত হন। সংঘর্ষে আহত হয়েছিলেন বেশ কয়েকজন আইনজীবী। যদিও আইনজীবীদের অভিযোগ ছিল তাদের ওপরে লাঠিচার্জ করেছিল পুলিস। তিস হাজারি বার অ্যাসোসিয়েশনের অফিস বেয়ারারা জয় বিসওয়াল সংবাদমাধ্যমে জানিয়েছিলেন, এক আইজীবীর গাড়িকে ধাক্কা মারে পুলিসের গাড়ি। ওই আইনজীবী এর প্রতিবাদ করলে তাঁকে মারধর করা হয়। 

এবার চার বছর ফের একবার উত্তপ্ত হয়ে উঠল দিল্লির তিস হাজার কোর্ট চত্বর। চেম্বার এবং পার্কিংয়ের জায়গা নিয়ে দুই আইনজীবীর মধ্যে তুমুল ঝামেলার জেরে চলল গুলি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

Source link