রাম মন্দিরের গর্ভগৃহের কাজ শেষের পথে, প্রকাশ্যে এল সেই ছবি |Work of sanctum sanctorum of Ayodhya Ram Temple nearly ready see pictures

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জানুয়ারি মাসে রাম মন্দিরে রামলালার প্রাণ প্রতিষ্ঠা হয়ে যেতে পারে। লোকসভা ভোটের আগে ওই কাজ করে চমক দিতে পারে বিজেপি। এমনটাই জল্পনা রয়েছে। অর্থাত্ হাতে বেশি সময় নেই রাম মন্দির কমিটির। এরকম এক পরিস্থিতিতে রাম মন্দিরের গর্ভগৃহের ছবি প্রকাশ্যে আনল শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্রে ট্রাস্ট। এক্স হ্যান্ডেলে সেই ছবি প্রকাশ করেছেন ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাই।

আরও পড়ুন- বুকে পেসমেকার; শ্বাসকষ্ট নিয়ে মৃত্যু বৃদ্ধার, কাঠগড়ায় এসএসকেএম

শনিবার গর্ভগৃহের দুটি ছবি এক্স হ্যন্ডেলে পোস্ট করেছেন চম্পত রাই। সেখানে তিনি লিখেছেন, রাম লালার মন্দিরের গর্ভগৃহের কাজ প্রায় শেষের দিকে। আলো লাগানোর কাজ শেষ হয়ে গিয়েছে। তারই কিছু ছবি আপনাদের সঙ্গে শেয়ার করছি।

শ্রীরাম জন্মভূমি ট্রাস্টের পরিকল্পনা রয়েছে আগামী ২২ জানুয়ারি মন্দিরে রাম লালার প্রাণ প্রতিষ্ঠা করার। সেইভাবেই প্রস্তুতি এগোচ্ছে। ওই অনুষ্ঠানে বাছাই করা ৬ হাজার অতিথিকে চিঠি পাঠাচ্ছে শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট। অনুষ্ঠানে যোগ দেওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের।

গর্ভগৃহে রামলালার কোন মূর্তি প্রতিষ্ঠা করা হবে তা এখনও ঠিক হয়নি। কর্ণাটক থেকে আনা হয়েছে বিশেষ দুটি পাথর। সেখান থেকে কেটে মোট ৩টি মূর্তি তৈরি করা হচ্ছে। সেই কাজের ৯০ শতাংশ শেষ করে ফেলা হয়েছে। এখন ওই ৩ মূর্তির মধ্যে কোন মূর্তিটি প্রতিষ্ঠা করা হবে তা নিয়ে সিদ্ধান্ত হবে ১৫ ডিসেম্বর। ওইসব মূর্তি তৈরি করছেন মোট ৩ শিল্পী। এঁরা হলেন গণেশ ভাট, অরুণ যোগীরাজ ও সত্যানারায়ণ পান্ডে।

শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের কোষাধ্যক্ষ স্বামী গোবিন্দ দেব গিরি সংবাদ মাধ্যমে বলেন, জানুয়ারি মাসের তৃতীয় সপ্তাহে প্রধানমন্ত্রী হাত দিয়ে রামলালাকে তাঁর নির্দিষ্ট জায়গায় প্রতিষ্ঠা করা হবে। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Source link