মর্মান্তিক মৃত্যু! পাহাড়ের জঙ্গলে মুখ থুবড়ে পড়ল উপ-রাষ্ট্রপতির বিমান, মৃত্যু ১০…।Malawis vice president and nine others have been killed after their military jet crashed into a mountainous forest

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দক্ষিণ-পূর্ব আফ্রিকার দেশ মালাউইয়ের ভাইস প্রেসিডেন্ট সাওলোস চিলিমার মর্মান্তিক মৃত্যু। তাঁকে নিয়ে উড়ে চলা একটি সামরিক বিমান প্রথমে নিখোঁজ হয়। বিমানটিতে আরও ৯ জন আরোহী ছিলেন। তাঁরাও নিখোঁজ ছিলেন। পরে তাঁদের মৃত্যুর খবর আসে। গতকাল সোমবার, ১০ জুন এক বিবৃতিতে দেশটির প্রেসিডেন্ট লাজারাস চাকভেরার কার্যালয় থেকে তাঁর বিমানের নিখোঁজ হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছিল।

আরও পড়ুন: Jamai Sasthi 2024: জামাই ষষ্ঠীতে এবার জামাইদের পাতে পড়বে না খোদ গৌড়ের আম?

মালাউইয়ের প্রেসিডেন্ট কার্যালয় থেকে জানা গিয়েছে, সোমবার ৫১ বছর বয়সী ভাইস প্রেসিডেন্টকে বহন করে নিয়ে যাওয়া উড়োজাহাজটি রাজধানী লিলংওয়ে ছেড়ে যায়। প্রায় ৪৫ মিনিট পরে প্রায় ৩৭০ কিলোমিটার উত্তরে মজুজু আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেনি। গন্তব্যস্থলে পৌঁছনোর আগেই বিমানটি হঠাৎ রাডারের বাইরে চলে গেলে বিমান কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এ সময়ে বিমানটিতে ভাইস প্রেসিডেন্ট ছাড়া আরও ৯ জন আরোহী ছিলেন।

পরে দেশটির সশস্ত্র বাহিনীর প্রধান জেনারেল ভ্যালেন্টিনো ফিরি বিমানটি নিখোঁজ হওয়ার বিষয়ে প্রেসিডেন্ট লাজারাস চাকভেরাকে অবহিত করেন। তাৎক্ষণিকভাবে প্রেসিডেন্টের নির্দেশে বিমানটির উদ্ধার অভিযান শুরু করা হয়।

সোমবার গভীর রাতে দেওয়া এক বক্তৃতায় প্রেসিডেন্ট লাজারাস চাকভেরা বলেন, ভাইস প্রেসিডেন্টকে বহনকারী বিমান নিখোঁজ হওয়ার ঘটনায় অনুসন্ধানকর্ম ও উদ্ধারকাজ অব্যাহত রয়েছে। বিমানটির সন্ধান পাওয়া গেলেই তা জানানো হবে।

এর আগে প্রেসিডেন্ট চাকভেরা তাঁর বাহামাস সফরে যাওয়ার ফ্লাইট বাতিল করেন। সোমবার সন্ধ্যায় ওই সফরে তাঁর রওনা হওয়ার কথা ছিল। মালাউইয়ের তথ্যমন্ত্রী মোসেস কুনকুয়ু বিবিসিকে জানিয়েছেন, বিমানটি খুঁজে বের করার জন্য সব ধরনের প্রচেষ্টা চালানো হচ্ছে।

আরও পড়ুন: Earthquake | Tsunami: ভয়ংকর ভূমিকম্পে তছনছ হতে পারে সবকিছু! আছড়ে পড়বে ১০০ ফিট উঁচু সুনামির ঢেউ…

কিন্তু শেষ রক্ষা হল না। খবর আসে যে, মালাউইয়ের ভাইস প্রেসিডেন্ট সাওলোস চিলিমার মৃত্যুই ঘটেছে এবং তাঁর সঙ্গে আরও যে ৯ জন আরোহী ছিলেন, মারা গিয়েছেন তাঁরাও।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Source link