বকেয়া আদায়ের লক্ষ্যে দিল্লিতে অভিষেক… Abhishek Banerjee reaches delhi

প্রবীর চক্রবর্তী: দিল্লিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়। বকেয়া আদায়ের লক্ষ্যে কীভাবে আন্দোলন? রাতেই সৌগত রায়ের বাড়িতে বৈঠকে বসছেন তিনি। বৈঠকে থাকবেন দলের সাংসদ, বিধায়করা।

আরও পড়ুন: BJP: তৃণমূলের পাল্টা এবার আসরে বিজেপি! দিল্লিতে জরুরি বৈঠকে শাহ, নাড্ডারা

লক্ষ্য, রাজ্য়ের বকেয়া আদায়। রাত পোহালেই দিল্লিতে তৃণমূল প্রতিবাদ কর্মসূচি। কিন্তু  শেষ মুহূর্তে বাতিল বিশেষ ট্রেন, এমনকী প্লেনও! সড়কপথে ৫০ বাসে চেপে দিল্লির উদ্দেশে রওনা দিয়েছেন ‘বঞ্চিত’রা। আগামীকাল সোমবার ও মঙ্গলবার রাজধানীতে বিক্ষোভ কর্মসূচিতে শামিল হবেন তাঁরা।

এদিন সন্ধ্যায় দিল্লি পৌঁছন অভিষেক। বিমানবন্দর থেকে সোজা সৌগত রায়ের বাড়িতে। কেন? আন্দোলন রূপরেখা ঠিক করতে দলের সাংসদ ও বিধায়কদের সঙ্গে বৈঠকে বসবেন তিনি। দিল্লির বিমানবন্দর থেকে বেরিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বলেন, ‘সাংসদ আর বিধায়ক রাতে বৈঠকে বসছি।  কীভাবে এগনো যায়, আলোচনা হবে’।

এদিকে দিল্লিতে যেদিন তৃণমূলের ধরনা কর্মসূচি রয়েছে, সেদিন অভিষেককে ফের তলব করেছে ইডি। কবে? ৩ অক্টোবর কলকাতার সিজিও কমপ্লেক্সে হাজিরা নির্দেশ দেওয়া হয়েছে তাঁকে।  অভিষেকের পাল্টা চ্যালেঞ্জ,  ২ ও ৩ তারিখ প্রতিবাদ কর্মসূচিতে যোগ দিতে দিল্লিতেই যাব। যদি পার তো আমাকে আটকাও’! এদিন দিল্লিতে তিনি বলেন, ‘আমি কোনও তদন্তকারী সংস্থাকে চ্যালেঞ্জ করছি না। যা বলার, বলে দিয়েছি’।

আরও পড়ুন: Dengue Death: বয়স মাত্র ২০! ডেঙ্গিতে আক্রান্ত হয়ে প্রাণ গেল কলেজপড়ুয়ার…

এর আগে, যখন কলকাতা থেকে দিল্লির উদ্দেশ্যে রওনা দেন, তখন বিমানবন্দরে বাঁকুড়ায় দেওয়াল ধসে  এক বৃদ্ধা ও ৩ শিশুর প্রসঙ্গ টেনে কেন্দ্রকে নিশানা করেন অভিষেক। বলেন, ‘এই মৃত্যুর দায় নরেন্দ্র মোদী, গিরিরাজ সিং আর এখানকার বিজেপি নেতাদের। এদের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না’? 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

Source link