‘একসঙ্গে লড়ব’, পটনায় বিরোধীদের জোট-বৈঠকেও মমতার নিশানায় রাজভবন Mamata Banerjee reacts after opposition meeting in Patna

সুতপা সেন: ‘আমরাই  জানি না, রাজ্যের প্রতিষ্ঠা দিবস কবে, উনি প্রতিষ্ঠা দিবস পালন করে দিলেন আমাদের সঙ্গে আলোচনা না করে’। পটনায় বিরোধী দলের বৈঠকেও রাজভবনকে নিশানা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে বার্তা, ‘আমার একসঙ্গে লড়ব’।

নজরে ২০২৪। এপ্রিলে কলকাতায় এসে মমতার সঙ্গে বৈঠক করেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। সঙ্গে তেজস্বী যাদব। সেই নীতীশ কুমারের ডাকেই এবার পাটনায় বৈঠকে বসল ১৭টি বিরোধী দল। একমঞ্চে দেখা গেল সীতারাম ইয়েচুরি, রাহুল গান্ধী ও মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: Opposition Meet In Patna: একমঞ্চে রাহুল-ইয়েচুরি-মমতা, বিজেপিকে রুখতে তৈরি ১৭ দলের বিরোধী জোট

কী আলোচনা হল বৈঠকে? সাংবাদিক সম্মেলনে মমতা বলেন, ‘এই জন্যই পাটনায় মিটিং করতে বলেছিলাম, কারণ পাটনা থেকে যা শুরু হয়, তা একটি আন্দোলনের রূপ নেয়। বৈঠক ভালো হয়েছে। আমরা ঐক্যবদ্ধ। আমার একসঙ্গে লড়ব। আমাদের বিরোধী বলবেন না। আমরাও এই দেশের নাগরিক। আমরাও দেশপ্রেমিক’।

এদিকে সম্প্রতি পশ্চিমবঙ্গ দিবস পালন করা নবান্ন-রাজভবন সংঘাতের চরমে পৌঁছে গিয়েছিল। রাজ্যপাল চিঠি লিখে তিনি নিজেও। সেই প্রসঙ্গে টেনে মমতা বলেন, ‘বিজেপির সরকার একনায়কতন্ত্র চালাচ্ছে। আমাদের ওখানে রাজভবন সমান্তরাল সরকার বানিয়ে দিয়েছে।আমরাই জানি না, রাজ্যের প্রতিষ্ঠাদিবস কবে, উনি প্রতিষ্ঠাদিবস পালন করে দিলেন আমাদের সঙ্গে আলোচনা না করে। যা ইচ্ছা করছে! যদি কেউ কিছু বলে, তো ইডি লাগিয়ে দেয়! সিবিআই লাগিয়ে দেয়’।

এর আগে, গতকাল বৃহস্পতিবার পাটনা পৌঁছেই লালু প্রসাদ যাদবের সঙ্গে দেখা করেন মমতা। বিমানবন্দর থেকে সোজা চলে যান লালুর বাড়িতে। সার্কিট হাউসে মমতার সঙ্গে দেখা করেন নীতীশ কুমার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Source link